শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৫ হাজার ৯৮১

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৫ হাজার ৯৮১

করোনাভাইরাস, ভারত, dailynayadiganta.com, bd news paper

স্বদেশ ডেস্ক:

ভারতে অক্টোবরেই আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। এমনটাই আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। উৎসবে মানুষের ভিড়ও বাড়িয়েছে উদ্বেগ। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে অন্য কথা। যত দিন যাচ্ছে করোনা মোকাবেলায় ততই শক্তিশালী হচ্ছে দেশ। বাড়ছে সুস্থতার হার। আর স্বস্তি দিচ্ছে নিম্নমুখী অ্যাকটিভ কেস।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৯৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য বেশি হলেও সার্বিক পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।

এই মুহূর্তে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লাখ ৫৩ হাজার ৫৭৩। ২৪ ঘণ্টায় একলাফে অনেকখানি কমল মৃতের সংখ্যা। এক দিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১৬৬ জন। যা গতকাল ছিল ৩৭৯। দেশে এখনো পর্যন্ত করোনার বলি ৪ লাখ ৫১ হাজার ৯৮০ জন।

সংক্রমণ সামান্য বাড়লেও গত ২৪ ঘণ্টায় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেস। স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৬৩২ জন। যা গতকালের থেকে বেশ খানিকটা কম।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৩৩ লাখ ৯৯ হাজার ৯৬১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৮৬১ জন।

টিকাকরণকে হাতিয়ার করেই ধীরে ধীরে করোনা জয়ের পথে এগিয়ে যেতে চাইছে দেশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য জানাচ্ছে, এখনো পর্যন্ত দেশে মোট ৯৭ কোটি ২৩ লাখ ৭৭ হাজার ৪৫ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই ভ্যাকসিন দেয়া হয়েছে ৮ লাখ ৩৬ হাজারের বেশি নাগরিককে।
সূত্র : সংবাদ প্রতিদিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877